সংবাদ শিরোনাম :
ভারত-পাকিস্তান সংঘাত নিয়ে যুক্তরাষ্ট্রের বার্তা

ভারত-পাকিস্তান সংঘাত নিয়ে যুক্তরাষ্ট্রের বার্তা

ভারত-পাকিস্তান সংঘাত নিয়ে যুক্তরাষ্ট্রের বার্তা
ভারত-পাকিস্তান সংঘাত নিয়ে যুক্তরাষ্ট্রের বার্তা

আন্তর্জাতিক ডেস্ক- কাশ্মীর হামলা নিয়ে ভারত-পাকিস্তানের মধ্যে চলমান সংঘাত নিয়ে এবার পাকিস্তানকে নিরাপত্তা পরিষদের সাধারণ নিয়মের কথা মনে করিয়ে দিল যুক্তরাষ্ট্র।

ট্রাম্প প্রশাসনের এক মুখপাত্র জানিয়েছেন, ১৪ ফেব্রুয়ারি ভারতে যে কায়দায় সন্ত্রাস হয়েছে তা গোটা এলাকার নিরাপত্তাকেই প্রশ্ন চিহ্নের মুখে দাঁড় করিয়ে দিয়েছে। এমতাবস্থায় আমরা চাইব নিরাপত্তা পরিষদের সাধারণ নিয়ম মনে রাখুক পাকিস্তান।

একই সঙ্গে ভারত এবং পাকিস্তানকে তৈরি হওয়া উত্তেজনা প্রশমিত করতে আলোচনায় বসতে বলেছে যুক্তরাষ্ট্র। তাদের মতে, নতুন করে সামরিক অভিযান হলে পরিস্থিতি আরও খারাপ হবে।

মার্কিন বার্তা আসার আগে বুধবার পররাষ্ট্র মন্ত্রকের তরফে পাকিস্তানের হাতে জঙ্গি হামলা সংক্রান্ত প্রমাণ তুলে দেওয়া হয়। কার্যবাহী হাইকমিশনারকে নথি দেওয়ার সময় ভারতের তরফে ইসলামাবাদের কাছে জঙ্গিদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার দাবি পেশ করা হয়েছে।

ভারত এবং পাকিস্তানের মধ্যে তৈরি হওয়া সাম্প্রতিক উত্তেজনা নিয়ে এটি যুক্তরাষ্ট্রের দ্বিতীয় বার্তা। এর আগে আমেরিকা জানিয়েছিল ভারতের আত্মরক্ষার অধিকার আছে। জঙ্গি হানায় ৪০ জনেরও বেশি সিআরপিএফ জওয়ানের মৃত্যুর পর মার্কিন মুখ্য নিরাপত্তা উপদেষ্টা জন বল্টন ভারতের মুখ্য নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালকে ফোন করে একথা জানিয়েছিলেন।

তিনি বলেন, ভারতের আত্মরক্ষা অধিকার আছে বলে যুক্তরাষ্ট্র মনে করে। পরে এ বিষয়ে সংবাদ সংস্থা পিটিআইকে তিনি জানান মোট দু’বার ডোভালের সঙ্গে তাঁর কথা হয়েছে। পাশাপাশি পাকিস্তানের প্রতি তাঁরা যে স্পষ্ট বার্তা দিয়েছেন সেটাও জানান জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com